Admission 2018-19


পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষে ০৪(চার) বছর মেয়াদী স্নাতক (ইঞ্জিনিয়ারিং), স্নাতক (সম্মান), বিবিএ প্রোগ্রাম এবং ০৫(পাঁচ) বছর মেয়াদী ব্যাচেলর অব আর্কিটেকচার ও বি.ফার্ম. (প্রফেশনাল) কোর্সে ভর্তি পরীক্ষা ২টি ইউনিটে আগামী ১৬ নভেম্বর, ২০১৮ (শুক্রবার) তারিখে অনুষ্ঠিত হবে।



A ইউনিটের MCQ পরীক্ষা : সকাল ১০.০০ ঘটিকা থেকে ১১.০০ ঘটিকা পর্যন্ত
( ড্রইং পরীক্ষা : সকাল ১১.০০ ঘটিকা থেকে ১১. ৪৫ ঘটিকা পর্যন্ত )
B ইউনিটের MCQ পরীক্ষা : বিকাল ৩.৩০ ঘটিকা থেকে ৪.৩০ ঘটিকা পর্যন্ত

Admission Test Seat Plan in jpg format

Admission Test Seat Plan in pdf format

ইউনিটসমূহ:
A ইউনিট (ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদ, বিজ্ঞান অনুষদ এবং জীব ও ভূ-বিজ্ঞান অনুষদ)
B ইউনিট (বিজনেস স্টাডিজ অনুষদ এবং মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদ)


Admission Test Related Awareness Notice


গুরুত্বপূর্ণ নির্দেশাবলী:
ক) পরীক্ষার হলে প্রার্থীর সঙ্গে ক্যালকুলেটর,মোবাইল ফোন, হেডফোন, ব্লুটুথ বা টেলিযোগাযোগ করা যায় এরূপ যেকোনো প্রকার ডিভাইস রাখা সম্পূর্নভাবে নিষিদ্ধ। পরীক্ষার হলে কোনো প্রার্থীর কাছে এরূপ কোনো প্রকার ডিভাইস পাওয়া গেলে, সে ব্যবহার করুক বা না করুক তাকে বহিষ্কার করা হবে। এছাড়া প্রার্থীর সঙ্গে কোনো প্রকার ব্যাগ রাখা যাবে না ।
খ) পরীক্ষার্থীকে পরীক্ষা শুরু হওয়ার ২০(বিশ) মিনিট পূর্বে সিট প্ল্যান অনুযায়ী নির্ধারিত আসন গ্রহণ করতে হবে। নির্ধারিত আসন ব্যতিত পরীক্ষায় অংশগ্রহণ করলে উত্তরপত্র বাতিল বলে গণ্য হবে।


Download Admit Card


(Admit card is available)




    ফটো আপলোড নির্দেশিকা
  • সদ্য তোলা একটি ১৮০×২৪০ পিক্সেল সাইজের স্পষ্ট (Studio Quality) রঙ্গিন jpg ফরমেটের ছবি (সাইজ ২০০KB এর বেশী নয়) আপলোড করতে হবে।
  • ছবির পেছনে এক রঙের হালকা ব্যাকগ্রাউন্ড থাকবে; ব্যাকগ্রাউন্ডে কোন গাছপালা, প্রাকৃতিক দৃশ্য ইত্যাদি গ্রহণযোগ্য হবে না। স্কুল/কলেজের ড্রেস পরা ছবি ব্যবহার করা যাবে না। উপরে উল্লেখিত সাইজের সাথে গরমিল থাকলেও কোন ছবি গ্রহণ করা হবে না। উল্লেখ্য যে আবেদনের সময় প্রদত্ত ছবিই প্রযোজ্য ক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য ব্যবহার করা হবে।
  • সফটওয়্যারের সাহায্যে কোন রকম ইফেক্ট দেওয়া ছবি গ্রহনযোগ্য হবে না।
  • ফটো আপলোডের সময় বিশেষ সতর্কতা অবলম্বন করতে বলা হচ্ছে। পরবর্তীতে আবেদনকারী অন্য কোনো ইউনিটে আবেদন করলে নতুন করে আর ফটো আপলোড করতে হবে না।